বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

ফুলেল সংবর্ধনার টাকা শহীদ পরিবারকে দিলেন নবনিযুক্ত অধ্যক্ষ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

পাবনা সরকারী এডওয়ার্ড বিশ^বিদ্যালয় কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ অধ্যাপক আব্দুল আওয়াল মিয়া বৃহস্পতিবার জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ, কবর জিয়ারত ও আর্থিক সহায়তা করেছেন। একই সাথে আহতদের পরিবারের খোঁজখবর এবং তাদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এ সময় এডওয়ার্ড কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধানরা সাথে ছিলেন।

প্রথমে তিনি শহীদ জাহিদুল ইসলামের বাড়িতে যান, তার পরিবারের সাথে কথা বলেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। জাহিদুলের পরিবারের সাথে এডওয়ার্ড কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ আবেগপ্রবণ হয়ে পড়েন। তার পরিবারকে শান্তনা ও সমবেদনা জানান। তাদের যেকোনো প্রয়োজনে যোগাযোগ এবং কোনেকিছু করার বিষয়ে তাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন। পরে তিনি গোরস্তানে গিয়ে জাহিদুলের কবর জিয়ারত করেন। জাহিদুল পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি পাবনার ভাঁড়ারা ইউনিয়নে।

পরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ মো. মাহাবুব হাসান নিলয় (১৩) এর বাড়িতে যান এবং তার পরিবারের সাথে কথা বলেন। তার পরিবারের প্রতি সমবেদনা ও শান্তনা প্রকাশ করেন। নিলয়ের বাড়ি পাবনার হাজির হাট বেতেপাড়া। নিলয় সিদ্দিক মেমোরিয়ালের শিক্ষার্থী ছিলেন।

এ সময় পাবনার দুইজন শহীদ জাহিদুল ইসলাম ও মাহাবুব হাসান নিলয়ের পরিবারে আর্থিক সহযোগিতা করলেন পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ প্রফেসর আব্দুল আউয়াল মিয়া। ফুল ক্রয় ও ফুলেল সংবর্ধণার খরচ বাদ দিয়ে এবং অধ্যক্ষ নিজ উদ্যোগে এ সহায়তা করলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..