বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

পাবনায় গার্মেন্টস কারখানায় আগুন, অর্ধকোটি টাকার লোকসান

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

পাবনায় একটি গেঞ্জি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই কারখানার অধিকাংশ গেঞ্জি ও ঝুট পুড়ে গেছে। বুধবার (২৬ জুন) ভোর সাড়ে ৩ টার দিকে পাবনা পৌর এলাকার চক পৈলানপুর মহল্লার রাফি ফ্যাশন এন্ড রিতা গার্মেন্টসে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ওই কারখানার প্রায় অর্ধকোটির লোকসান হয়েছে বলে দাবি গার্মেন্টস কর্তৃপক্ষের।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, বুধবার ভোর সাড়ে ৩ টার দিকে বৈদ্যূতিক শটসার্কিটের মাধ্যমে এ গার্মেন্টস কারখানায় আগুন লাগে। এতে ওই কারাখানায় থাকা প্রস্তুতকৃত গেঞ্জি, ঝুট এবং সেলাই ও অন্যান্য মেশিনসহ সকল কিছু পুড়তে থাকে। এরপর ফায়ার সার্ভিসের জরুরী নাম্বারে কল করলে সাড়ে ৪ টার দিকে এসে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিস বলছে, গেঞ্জির কাপড়ের দাহ্যক্ষমতা অনেকটাই বেশি। তাই দ্রুতই আগুন ছড়িয়ে যায়। তবে আশেপাশের অন্য কোথায় এ আগুন ছড়ানোর আগেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। অগ্নিকান্ডের ঘটনায় কারখানার অধিকাংশ প্রস্তুত গেঞ্জি ও ঝুট নষ্ট হয়েছে। কিছু মেশিনও পুড়েছে।

এদিকে এ অগ্নিকান্ডের ঘটনায় বিপুল লোকসানের সম্মুখীন হওয়ায় দুশ্চিন্তায় পড়েছেন গার্মেন্টস মালিকপক্ষ। গার্মেন্টসের সত্ত্বাধিকারী রিতা খাতুন জানান, প্রায় ১০ লাখ টাকার রেডি মালামাল ছিলো কারখানায়। ঈদে রেডি হলেও দ্রুত সবকিছু বন্ধ হওয়ায় তা ডেলিভারি দেয়া হয়নি। দুএকদিনের মধ্যেই এগুলো মালয়েশিয়া ডেলিভারি হবার কথা ছিল। কিন্তু এর আগেই এ ধরণের ক্ষতির সম্মুখীন হলাম। সবমিলিয়ে প্রায় অর্ধকোটি টাকার মত মালামাল পুড়ে নষ্ট হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..