বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে গালিবকে প্রধান করে ৭১ জনের নামে মামলা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪

পাবনার ঈশ্বরদীতে বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর গুলি ও বোমা বর্ষণের অভিযোগে পাবনা-৪ আসনের সাবেক এমপি গালিবুর রহমান শরীফ ও পৌর মেয়র ইছাহক মালিথাসহ ৭১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে উপজেলার নজরুল ইসলাম নামের এক ব্যক্তি বাদী হয়ে ঈশ্বরদী থানায় এ মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনিরুল ইসলাম।

ঈশ্বরদী থানার এ কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাতে নজরুল ইসলাম নামের একজন বাদী হয়ে ৭১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত অনেককেই আসামি করে লিখিত অভিযোগ দেন। এতে চলমান বৈষম্যবিরোধী আন্দোলনের কর্মসূচিতে হামলা চালানোর অভিযোগ এনে হত্যাচেষ্টা ও বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। এতে প্রধান আসামি করা হয়েছে স্থানীয় সদ্য সাবেক সাংসদ গালিবুর রহমান শরীফকে। এছাড়া তার ভাই উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল ও পৌর মেয়র ইছহাক মালিথাসহ আ.লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

ওসি (তদন্ত) মনিরুল ইসলাম আরো জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত এক দফা দাবি আদায়ের কর্মসূচিতে যোগদানকালে দাশুড়িয়া, সলিমপুর, সাহাপুর, পাকশীসহ উপজেলার বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ওঠে উপজেলা যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। পরে ঈশ্বরদী পৌর কাচারীপাড়াসহ কয়েকটি জায়গায় সাধারণ শিক্ষার্থীদের ওপর প্রকাশ্যে গুলি ও বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। এতে কেউ নিহত নাহলেও চারজন গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..