বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

পাবিপ্রবিতে দুইদিনব্যাপী আইইইই ডে অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০২৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (১ ও ২ অক্টোবর) আইইইই ডে সম্পন্ন হয়েছে। ‘আইইইই ডে সিলেব্রেশন ২০২৪’ আয়োজন করে ‘আইইইই পাস্ট স্টুডেন্ট ব্র্যাঞ্চ, আইইইই পাস্ট এপি-এস ও আইইইই বাংলাদেশ সেকশন। এতে প্রধান অতথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল। প্রধান স্পিকার হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন যুক্তরাষ্ট্রের কলোরাডো স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক ও আইইইই, এপি-এস এর প্রেসিডেন্ট ড. ব্রানিস্লাভ এম নটারোস।

উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল বলেন, আমাদের তথ্য প্রযুক্তির বিষয়ে গবেষণা বাড়াতে হবে। আধুনিক প্রযুক্তির সাথে মানিয়ে চলা এবং নতুন জ্ঞানের সৃষ্টি করতে হবে। এ ধরনের সেমিনার বেশি বেশি করতে পারলে শিক্ষার্থীরাও এর থেকে উপকৃত হবে। বাইরের বিশ্ববিদ্যালয়ের সাথে যোগাযোগ, গবেষণার বিষয়ে ধারণা এবং স্কলারশিপ’সহ বিভিন্ন বিষয়ে জানতে পারবে।

অনলাইনে আরও সংযুক্ত ছিলেন আইইইই চ্যাপ্টার এর ড. অজয় পোদ্দার, ড. দেবাতোশ গুহ, ড. সেলিয়া শাহনাজ এবং ড. মোহাম্মদ মশিউল হক। অনুষ্ঠানে দেশের শিল্প কারখানার এক্সপার্টরাও ছিলেন এবং তারা আলোচনা করেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাস্ট স্টুডেন্ট ব্র্যাঞ্চ চ্যাপ্টারের উপদেষ্টা লিটন চন্দ্র পাল। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..