বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

বেড়ায় অবৈধভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমাণে জরিমানা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪

পাবনার বেড়া উপজেলার কাজিরহাট এলাকার কয়েকটি পয়েন্টে পয়েন্টে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু তোলার সংবাদ প্রকাশের পর অভিযান চালিয়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে বেড়া উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, মঙ্গলবার বিকাল ৩ টার দিকে মাশুমদিয়া ইউনিয়নের কাজিরহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ সাদিয়া সুলতানা।

এ সময় কাজিরহাটে স্তুপ করে রাখা বালুর মালিক মোঃ গোলাপ কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারা ১৫ (১) মোতাবেক একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের উপস্থিতি টের পেয়ে সটকে পড়েন অন্যান্য বালু ব্যবসায়ীরা।

গত শনিবার (৬ অক্টোবর) “থামছে না অবৈধভাবে বালু উত্তোলন, নীরব প্রশাসন” শিরোনামে পাবনা প্রতিদিনসহ কয়েকটি গণমাধ্যমে ছবিসহ সংবাদ একটি সংবাদ প্রকাশ হলে নজরে আসে প্রশাসনের।

এ বিষয়ে বেড়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোছাঃ সাদিয়া সুলতানা জানান, উপজেলার যেসকল জায়গায় অবৈধ ড্রেজারে বালু তোলা হচ্ছে সেসব পয়েন্টে ধাপে ধাপে অভিযান পরিচালনা করা হবে। আজকের অভিযানে একজনকে আটক করে জরিমানা করা হয়েছে। অবৈধ বালু ব্যবসায়ীরা বালু লুট বন্ধ না করলে কঠোর হবে প্রশাসন এমন কথা জানান তিনি।’

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..